কেন বাংলাদেশের প্রতিটি মানুষের passive income source থাকা উচিত।

কেন বাংলাদেশের প্রতিটি মানুষের passive income source থাকা উচিত।

Passive income কী

বর্তমান সময়ে আমরা কমবেশি সবাই ইনকাম বা টাকা আয় করি।

কিন্তু কীভাবে করি তা কয়জন ওই বা জানি। যেমন বর্তমানে পৃথিবীতে সর্বাধিক আলোচিত ও প্রচলিত দুই ধরনের উপার্জন পদ্ধতি রয়েছে

  1. Active income
  2. Passive income

Active income : আপনি অফিসে কিংবা যেকোন জায়গায় উপস্থিত থেকে কোন কিছু বিক্রি করে কিংবা মাসের বেতন পান সেটাই হলো Active income।

passive income : এখানে কোন কাজ আপনি একবার করে বারবার মুনাফা অর্জন করেন তাই হলো passive income। যেমন ধরেন আপনি youtuber, আপনি মানুষের জন্য অনেক ভালমানের উপকারী ভিডিও তৈরি করেন মানুষের উপকারের জন্য, এবং এটা যত দিন যায় ভিউয়ার বাড়তেই থাকে সেক্ষেত্রে আপনি নিদিষ্ট সময় পরপর আপনি youtube থেকে টাকা পেতে থাকেন শুধুমাত্র একবার কাজ করে, এটাই হলো passive income.

কেন বাংলাদেশের প্রতিটি মানুষের passive income source থাকা উচিত।

বাংলাদেশের চাকরির বাজারে অবস্তা আপনারা সকলেই জানেন, বেসরকারী চাকুরী পাওয়া ও টিকে থাকা এবং উন্নতি করা সময় সাপেক্ষ। এবং সোনার হরিণ বা সরকারি চাকুরী অনেকের থাকে সপ্ন কিন্তু কয়জনে তা পুরন করতে পারে।হয়ত অনেকেই পারে, আবার অনেকে চেষ্টায়। যাই হোক আপনি সরকারি কিংবা বেসরকারি যেই চাকুরী করেন না কেন,  আপনার যদি passive income source থাকে তাহলে আপনি থাকবেন বা হযে উঠবেন আত্নবিশ্বাসী,  পাবেন financial security এবং বাধ্যক্য বয়সে আপনার কারও কাছে থেকে টাকা চেয়ে নিতে হবে না। passive income source গাছের মতো ছায়া হয়ে থাকবে আপনার পাসে।

কীভাবে শুরু করবেন।

কোথায় থেকে শুরু করবেন। সবই পাবেন এই ওয়েবসাইট এ।

আপনি কী জানতে চান কীভাবে passive income source বানাতে হয়। তাহলে নিচে কমেন্ট করুন আমি জানতে চাই passive income সম্পর্কে।

 

admin

admin

My name is Md Masudur Rahman. I’m a believer, I’m a dreamer and I’m a doer. I am well known in content creation, Presentation & Leadership skill. I can speak very well both in Bengali and English.

Related post

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।