সত্যিকারের ভালবাসা চেনার ৩ টি উপায়

সত্যিকারের ভালবাসা চেনার ৩ টি উপায়

আপনি যদি জানতে চান, আপনার পছন্দের মানুষ আপনাকে সত্যিই ভালবাসে কিনা, তাহলে আপনাকে তার মন বুঝতে হবে। এটাও সত্য যে অন্য কারো মন পুরোপুরি বুঝতে পারা সম্ভব নয়।

যখন আমরা সত্যিই কাউকে ভালবেসে ফেলি তখন আমাদের ব্যবহারে অনেক পরিবর্তন আসে। ছোট খাট ব্যবহারে বুঝতে পারা যায় আমাদের প্রিয় মানুষটি আমাদেরকে আদৌও ভালোবাসে কিনা।

সত্যিকারের ভালবাসা চেনার টিপস

১) যে মানুষ আপনাকে ভালবাসে সে আপনাকে সবসময় সম্মান করবে।

আপনাকে গুরুক্ত দেবে। শুধুমাত্র মানুষের সামনে তা কিন্তু না, সেটা যেকোনো পরিস্থিতিতে আপনাকে সে সম্মান করবে। এমনকি যদি আপনি এমনকিছু করে ফেলেন যাতে সে কষ্ট পায় বা আপনাদের মাঝে ঝগরাও হয়ে যায়।

প্রয়োজনের সময় সবাই সম্মান করে, but যে সত্যিকারের ভালবাসে সে শুধু ভালবাসতেই জানে, সেটা কঠিন সময় বা ভাল সময় হোক।

যেমন ধরুন রাস্তা দিয়ে হাটছেন বা অন্য কোথাও গিয়ে অন্য কোন মেয়ের দিকে continue তাকাতে থাকে তাহলে তো বোঝাই যায় তার কাছে আপনার কোন সম্মান নেই।

যে সত্যিকারের ভালবাসে তার কাছে তার ভালবাসার মানুষ ওই পৃথিবীর সবথেকে সুন্দর মানুষ।

২) Futuristic.

অনেক রিলেশন এমন থাকে যাদের রিলেশন নামেমাত্র ভালবাসা। তাদের মধ্যে ভালবাসা নামে কিছুই থাকে না। তাদের মন মানসিকতা থাকে শুধু দেখানোর জন্য। যে আমার ও ভালবাসার মানুষ আছে এটাকে আবার অনেকে GF,BF বলে।

আমার gf সবচেয়ে সুন্দর ওকে নিয়ে এখানে ওখানে ঘুরতে যাই। তাদের কোন future plan থাকে না। যাকে বলে দুইদিনের টাইমপাস ভালবাসার অভিনয়। আপনার প্রিয় মানুষটি যদি এমনই হয়ে থাকে তাহলে এটাই বুঝতে হবে, সে আপনাকে ব্যবহার করছে নিজেকে satisfied করার জন্য।

কিন্ত যে আপনাকে সত্যিই ভালবাসে, সে আপনাকে নিয়ে ভবিষ্যতের সপ্ন দেখে।যেমনঃ আপনার ভবিষ্যতে কি করবেন, কীভাবে থাকবেন, আপনাদের বিয়ে কীভাবে হবে ইত্যাদি। আর যে আপনাকে সত্যিই ভালবাসে সে আপনাকে তার জীবন সঙ্গী মনে করে।

৩) Forgiveness.

বিশ্বকবি রবীন্দ্রনাথ বলেছিলেন যাকে ভালবাস তাকে যদি ক্ষমাই করতে না পার, তাহলে তাকে কেমন ভালবাস। কথাটি কিন্তু সত্যিই বাস্তব কারন মানুষ মাত্রই ভুল হয়। আর আপনার সব ভুল সেই ক্ষমা করতে পারে যে আপনাকে সত্যিই ভালবাসে।

আর যে আপনার সাথে টাইমপাস করতেছে সে সবসময় আপনার ভুলগুলো সামনে এনে আপনাকে ছোট করতে। এবং এই ভুলগুলির কথা মনে করিয়ে আপনাকে ইচ্ছামত কন্ট্রোল করতে।

But এর মানে এই নয়, সে আপনাকে খুব ভালবাসে আপনার সব ভুল ক্ষমা করে দেয়, তার মানে এই যে আপনি ইচ্ছা করে ভুল করার নাম করে অন্য কার ও সাথে গোপন রিলেশন রাখবেন। এই কাজের কোন ক্ষমা হয় না।

ক্ষমা তো ভুল করলেই করা যায়, যেটা মানুষ না বুঝে করে ফেলে। কিন্ত জেনে শুনে করাটাকে ভুল বলে না। আর যদি জেনে শুনে করেন, তাহলে আপনি তাকে ডাইরেক্টলি ধোকা দিচ্ছেন।

তাই আপনি যদি জেনে শুনে আগুনে ঝাপ দেন তাহলে তো পুড়বেনই, নিজের জীবন ও কেউ আপনাকে ফিরিয়ে দিতে পারবে না ঠিক তেমনি নিজের ইচ্ছায় কাউকে ঠকালে তার কোন ক্ষমা হয় না।

সবশেষ এটাই বলব যে কাউকে ঠোকানোর আগে, তার জায়গায় নিজেকে রেখে বিচার করুন। আপনার সঙ্গে এমনটা হলে আপনি কী করতেন। আর আপনার কতটা কষ্ট হতো।

আরও পড়ুন 

মিথ্যা ভালবাসা চেনার উপায়

 

Fatema Akter

Fatema Akter

আসসালামু আলাইকুম, আমি ফাতেমা আক্তার, আমি বর্তমানে University তে লেখাপড়া করি, পাশাপাশি আমি tw3press এ লিখি, আমি নিজে যা জানি তা সবাইকে জানাতে বা শিখাতে ভালবাসি

Related post

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।