মিথ্যা ভালবাসা চেনার উপায়

মিথ্যা ভালবাসা চেনার উপায়

আপনার মনে হয়তো এমন প্রশ্ন আছে যে, ভাই আমি না একজন কে খুব ভালবেসে ফেলেছি, কিন্তু আমি কিছুতেই বুঝতে পারছিনা সত্যিই  কী সে আমাকে ভালবাসে।  নাকি সে আমাকে ব্যবহার করে টাইম পাস করতে চাইছে।

বহু মানুষ এমন সমস্যার মধ্যে পড়ে সমাধান খুজে পাচ্ছেন না তাই আমরা আজ মিথ্যা ভালবাসা চেনার টিপস গুলো জানবো।

১) Feeling less mentality.

এমনটা তো হতেই পারে, সে আপনাকে কথা দিয়ে কথা রাখতে পারেনি। যেমন ধরুন হয়তো আপনার সাথে তার কোথাও ঘুরতে যাওয়ার কোথা ছিল কিন্তু সে আপনাকে ঘুরতে নিয়ে যেতে পারেনি। আমি কিন্তু এটা বলছিনা সে ছোট ভুলটি করেছে এই যে সে আপনাকে ভালইবাসে না।

এমন কিন্তু নিশ্চয়তা নেই, ভুল তো মানুষ মাত্রই হয়ে থাকে। কিন্তু তার এই ভুলের জন্য কোন রকমের অনুশোচনা বোধ না হয় তাহলে এর থেকে এটাই বোঝা যায়। আপনি কতোটা কষ্ট পেলেন, বাচলেন কিংবা মরলেন তাতে কিন্তু তার বিন্দু মাত্র মাথা ব্যাথা নেই।

অথাৎ, আপনার জন্য তার কিছুই যায় আসে না। তাহলে এর থেকে কিন্ত এটাই বোঝা যাচ্ছে সে হয়তো আপনার সাথে শুধু time pass করছে।

আমরা যাকে ভালবাসি তার কষ্টে আমাদের কষ্ট না হওয়াটা সম্পূন্য অসম্ভব ব্যাপার।

২) কারনে বা অকারনে মিথ্যা কথা বলা।

রিলেশনে কিংবা রিলেশনের বাইরে মিথ্যা বলে থাকে। আপনার প্রেমিক কিংবা প্রেমিকা কোন সময় আপনাকে খুশি করার জন্য মিথ্যা বলে থাকে, তাহলে এটা নিয়ে মাথা খাটানোর প্রয়োজন নেই।

ছোট খাট কোন বিষয় নিয়েও মিথ্যা বলে তাহলেও কোন সমস্যার মধ্যে পড়ে না।

কিন্তু আপনার ভালবাসার মানুষ যদি সময়ে অসময়ে, কারনে কিংবা অকারনে সবসময় মিথ্যা বলে থাকে। তাহলে কিন্ত এটা কখনই সাধারন বিষয় নয়।

কারন যে অলটাইম আপনাকে মিথ্যা বলে, তার কাছে আপনাকে ঠকিয়ে আপনার থেকে ফায়দা উঠাতে, কিংবা আপনার ক্ষতি করে চলে যেতে বেশি সময় লাগবে না। সবসময় মিথ্যা বলা ভালবাসা কিংবা সততার লক্ষন নয়।

৩) Mindless person.

পৃথিবীতে এমন কিছু মানুষ আছে যারা কিনা ভালবাসা, ভালথাকা এবং অন্যকে ভালথাকায় বিশ্বাস করেন না। যাদের মন hate এ ভর্তি। নিজেরা কখনো ভালথাকার চেষ্টা করে না এবং অন্যের ভালো দেখতে পারে না। অন্যরা ভালো থাকলে তাদের টেনে নিচে নামাতে চায়।

এদেরকে বাড়ির আসেপাসে এমনকি youtube এও দেখতে পাওয়া যায়।

এটা থেকে আমি এটাই বুঝাতে চাচ্ছি আপনি যদি এমন মাইন্ড লেস মানুষের সাথে ভুলেও সম্পর্কে জড়ার তাহলে এখনই সচেতন হন।

যদি সে আপনার সামনেই অন্য কারো সুন্দর্যের কথা বলে, কিংবা অন্যদের নিয়ে মজা করে, কিংবা কোন অবলা প্রানীকে কষ্ট দিয়ে শান্তি অনুভব করে।

তাহলে হতেই পারে এইধরনের মানুষ আপনাকে কয়দিন পড়ে ভিষণ কষ্ট দিতে চলেছে। তাই এইসব মানুষের মাঝে চলতে সচেতনতা জরুরি।

৪) যে শুধু নিজের স্বার্থের কথাই বোঝে।

মানুষ মাত্রই অল্প হলেও স্বার্থপর হতেই হয়। কেউ একটু বেশি কেউ একটু কম। কারন স্বার্থপর না হলে কখনই আপনি বেচে থাকার লড়াইয়ে টিকে থাকতে সক্ষম হবেন না।

কিন্তু যখন মানুষ সত্যিই কাউকে ভালবেসে ফেলে তখন সে নিজের স্বার্থের সাথে সাথে তার প্রিয় মানুষটির স্বার্থের কথা ভাবে। নিজের সাথে সাথে তাকেও ভাল রাখতে চায়। কোন রিলেশনে থাকা কালীন নিজের লাভ ক্ষতি এবং ফায়দার কথাই ভাবেন তাহলে এর থেকে বোঝা যায় সে আপনাকে নিজের কেউ ভাবেন না।

অথাৎ, সে শুধু আপনাকে ব্যবহার করতে চান। কারন যে আমাদের আপন ভাবেন তারা নিজের সাথে সাথে আমাদের জন্য ও ভালো চিন্তা করেন।

ঠিক আমাদের মা বাবা যে কোন পদক্ষেপ নেওয়ার আগেই নিজেদের সঙ্গে সঙ্গে আমাদের ভবিষ্যতের কথা মাথায় রাখেন।

এই ছিল মিথ্যা ভালবাসা চেনার টিপস, যাতে সহজেই বুঝে যাবেন যে কে আপনার মিথ্যা ভালবাসা, আর কে সত্যিকারের ভালবাসা।

Read more

এসিয়া মহাদেশ সম্পর্কে জানুন

 

Fatema Akter

Fatema Akter

আসসালামু আলাইকুম, আমি ফাতেমা আক্তার, আমি বর্তমানে University তে লেখাপড়া করি, পাশাপাশি আমি tw3press এ লিখি, আমি নিজে যা জানি তা সবাইকে জানাতে বা শিখাতে ভালবাসি

Related post

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।